ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

বিলুপ্ত ইউনিয়ন কমিটির বিরদ্ধে উপজেলা আওয়ামিলীগের জরুরি সংবাদ সম্মেলন

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা পার্টি অফিসে গোপালপুর ইউনিয়ন আওয়ামিলীগের বিতর্কিত কর্মকান্ড এবং দলীয় ফোরামের বাইরে থেকেও বিভিন্ন দপ্তরে আওয়ামিলীগের নাম ভাঙ্গিয়ে চলার অভিযোগে থানা  কমিটির উদ্যোগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 


আজ বেলা ৩ টায় উপজেলা আওয়ামিলীগের সভাপতি আকরাম হোসেনের সভাপতিত্বে এবং যুগ্ন সাধারণ সম্পাদক খান আতাউর রহমান সাইক্লোনের পরিচালনায় উপজেলা আওয়ামিলীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। 


সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামিলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন অভিযোগ করেন গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচন উপলক্ষে উপজেলার পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড এর প্রত্যেক নেতাকর্মীদের আমরা নৌকার বিজয় সুনিশ্চিতের জন্য কাজ করার নির্দেশ দেই কিন্তু গোপালপুর ইউনিয়ন কমিটির সমস্ত নেতা কর্মী দলীয় সিদ্ধান্তকে অমান্য করে দলের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনে প্রকাশ্যে অংশ গ্রহণ ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্র এবং জেলার নির্দেশে গত ১৩ ই ডিসেম্বর ২০২৩ এ আলফাডাঙ্গা উপজেলা আওয়ামিলীগ ২ নং গোপালপুর ইউনিয়ন আওয়ামিলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে । এরপরেও বিলুপ্ত কমিটির সভাপতি মোনায়েম খান ও সাধারণ সম্পাদক ফরিদ হোসেন গোপালপুর বাজারে নিজেদের একটি ঘরে আওয়ামিলীগের ব্যানারে বিভিন্ন কর্মকাণ্ড করার পাশাপাশি  উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন দপ্তরে  প্রায় সময় দলের নাম ভাঙ্গিয়ে ক্ষমতার দাপট দেখাচ্ছে বলে এমন বহু অভিযোগ আমাদের কাছে এসেছে। এছাড়াও  কতিপয় ভূয়া ও হলুদ সাংবাদিক তাদের বিভিন্ন পত্রপত্রিকা এবং  ফেসবুকে বিলুপ্ত কমিটির পক্ষে  মিথ্যাচার করছে এমন অভিযোগও আমাদের কাছে এসেছে।


উপজেলা আওয়ামিলীগের সভাপতি আকরাম হোসেন আরও বলেন  এমত অবস্থায় আমরা জেলা ও কেন্দ্রকে বিলুপ্ত কমিটির এমন ঘৃণিত কর্মকাণ্ডের বিষয়টি  অবিহিত করে তাদের সিদ্ধান্ত মোতাবেকে আজকের এই জরুরি সংবাদ সম্মেলনের মাধ্যমে সকলকে আবারো জানাচ্ছি গোপালপুর ইউনিয়নের বিলুপ্ত (মোনায়েম ও ফরিদ) কমিটির সাথে আমাদের উপজেলা আওয়ামিলীগের কোন সম্পর্ক নাই এবং অতি শীঘ্রই সম্মেলনের মাধ্যমে একটি সুন্দর ইউনিয়ন কমিটি আমরা গোপালপুরে করব। 


সংবাস সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামিলীগের সহ সভাপতি আব্দুর রউফ তালুকদার, সহসভাপতি আশরাফ উদ্দিন তারা, সহ-সভাপতি  ইকবাল হোসেন চুন্নু, পৌর আওয়ামিলীগের সভাপতি সাইফুর রহমান সাইফার, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান খান সাইফুল ইসলাম, সাবেক চেয়ারম্যান এনামুল হাসান, সাবেক ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি মনিরুজ্জামান ইকু, টগরবন্দ ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক কাজী কামরুল ইসলাম প্রমুখ। 

ads

Our Facebook Page